sponsor

sponsor

Slider

Theme images by kelvinjay. Powered by Blogger.

Recent Tube

Business

Technology

Life & style

Games

Sports

Fashion

» » » » » » » » » » » অ্যান্ড্রয়েড স্মার্টফোনকে কিভাবে মাউস এবং কীবোর্ড হিসাবে ব্যবহার করবেন।

"আসসালামু আলাইকুম"  আশা করি আপনারা আল্লাহ্‌র রহমতে ভালই আছেন। আবারো আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটি টিউন নিয়ে।আশা করছি আপনাদের ভাল লাগবে। টেকটিউনস কে ধন্যবাদ আমাকে আবারো টিউন করার সুযোগ দেওয়ার জন্য। কোন ভুল হলে ক্ষমা করবেন। আমার টিউন শুরু করছি।

আজকাল আমরা সবাই অ্যান্ড্রয়েড স্মার্টফোন মোবাইল ব্যবহার করে থাকি। শুধু তাই নয় আমাদের অনেকের বাসায় কম্পিউটার/ ল্যাপটপ  আছে কিন্তু মাউস বা কীবোর্ড সমস্যা থাকে তাদের জন্য এই টিউন। ধাপ গুলো অনুসরণ করুন ও শর্ত গুলো পরে নিন।
১# প্রথমে আপনি গুগল প্লে-ষ্টোর থেকে একটা ইন্টেল রিমোট কীবোর্ড ইন্সটল করে নিবেন।

২# এরপর আপনার কম্পিউটার/ ল্যাপটপ ইন্টেল রিমোট কীবোর্ড হোস্ট  ডাউনলোড করে ইন্সটল  করে নিন।
(আপনার কম্পিউটার অপারেটিং সিস্টেম কনফিগারেশন উপর নির্ভর করে ৩২ বিট বা ৬৪ বিট দেখে নিন। যেটা প্রয়োজন সেটা ডাউনলোড করুন ও ইন্সটল করুন। আপনি যদি আপনার কম্পিউটার কনফিগারেশন না জানেন তাহলে মাই কম্পিউটার থেকে প্রোপার্টিস ক্লিক করে দেখে নিন।)
৩# আপনার কম্পিউটার/ল্যাপটপ একই ওয়াইফাই আওতায় হতে হবে। এবং ইন্টেলের প্রসেসর হতে হবে  নয়ত হবে না।
৪# কম্পিউটারে/ ল্যাপটপে ইন্সটল করার সময় কোন পরিবর্তন করার দরকার নাই। শুধু নেক্সট করে গেলে হবে আর আপনি যদি এক্সপার্ট হন তাহলে তো কোন কিছু বলার নাই।
৫# সব ঠিকঠাক ইন্সটল করা থাকলে আপনার অ্যান্ড্রয়েড অ্যাপ রান করেন দেখবেন আপনার কম্পিউটার নাম চলে আসছে। শুধু আপরার কম্পিউটার নাম না যে সব কম্পিউটারে ইন্টেল রিমোট কীবোর্ড হোস্ট ইন্সটল করা থাকবে একই নেটওয়ার্ক সব গুলো নাম দেখতে পাবেন।
৬#এবার আপনার কম্পিউটার নাম সিলেক্ট করুন। সংযোগ হতে সময় দিন সংযোগ (Connection)  হলে আপনার কম্পিউটার একটা বারকোড ছবি আসবে এবং আপনার মোবাইল ফোন ক্যামেরা অটো রান হবে শুধু মোবাইলটা কম্পিউটারের ছবির উপর রাখুন। সঙ্গে সঙ্গে সংযোগ হয়ে যাবে।
৭# এবার মজা করে অ্যান্ড্রয়েড স্মার্টফোন কে ব্যবহার করুন মাউস এবং কীবোর্ড হিসাবে।
আমি একজন সাধারন টিউনার ভুল হলে ক্ষমা করবেন। ভাল লাগলে টিউমেন্ট করবেন। সময়ের অভাবে টিউন করতে পারিনা। নতুন নতুন অনেক টিপস আছে যা পরবর্তীতে শেয়ার করে চমকে দিব। আমাকে প্রিয়তে রাখতে পারেন। উপরে বিষয়ে বুজতে সমস্যা হলে অবশ্যই টিউন করবেন।
উপরের সফটওয়্যার গুলো সরাসরি ডাউনলোড করতে এই লিঙ্ক যেতে পারেন। অথবা বাংলা বুজতে অনেকের কষ্ট হয় তাদের জন্য আমার ব্লগ থেকে ইংরেজি পড়তে পারেন।

«
Next
Newer Post
»
Previous
This is the last post.

2 comments: