sponsor

sponsor

Slider

Theme images by kelvinjay. Powered by Blogger.

Recent Tube

Business

Technology

Life & style

Games

Sports

Fashion

» » Life a HTML, CSS এবং Javascript ব্যবহার করে তৈরি করুন উইন্ডোজ, লিনাক্স বা ম্যাক এর জন্য সফটওয়ার।









জাভাস্কিপ্ট ওয়েবে অনেক পাওয়ারফুল স্কিপ্টিং ল্যাঙ্গুয়েজ। তবে কোড গুলো সহজেই দেখা যায়, তাই কোন প্রাইভেসি থাকে না। কোড গুলো যে কেউ দেখতে পারে, এবং কপি করতে পারে। তাই সাধারনত ওয়েব এপ তৈরি করার জন্য সিকিউর ডেটা নিয়ে কাজ করার জন্য সার্ভার বেজ প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ব্যবহার করা হয়।
তবে জাভাস্ক্রিপ্ট দিয়ে অনেক কিছুই করা সম্ভব। রয়েছে কয়েক হাজার দরকারী লাইব্রেরী। আর একটু বুদ্ধি খাটালে তো যে কারো কোড কপি করা তো থাকছেই।
HTML & CSS যে কোন লেআউট তৈরি করার জন্য সবচেয়ে সহজ টুল।
আর যদি সিকিউর কোন তথ্য নিয়ে কাজ করতে হয়, তাহলে সার্ভার বেজ কিছু কোড লিখলেই সুন্দর একটা সফটওয়ার হয়ে যায়।
AppJS দিয়ে আপনি সহজেই HTML, CSS এবং Javascript ব্যবহার করে তৈরি করতে পারবেন উইন্ডোজ, লিনাক্স বা ম্যাক এর জন্য সফটওয়ার।
কি ভাবে করবেন?
অনেক সহজ, এখানে যানঃ http://appjs.org

AppJS 0.0.20 Distributables থেকে আপনার অপারেটিং সিস্টেমের জন্য ডাউনলোড করুন। তারপর এক্সট্রাক্ট করুন। এবং app.exe টা রান করুন 🙂
সুন্দর না?
app ফোল্ডারের ভেতর data  দেখতে পাবেন, এর ভেতর content । এখানে গিয়ে HTML কোড পরিবর্তন করে দেখুন। কিছু জাভা স্ক্রিট যোগ করুন।  আপনার ওয়েব প্রোগ্রামিং জ্ঞান কাজে লাগান। আর সবচেয়ে সহজে সফটওয়ার তৈরি করুন 🙂
বিস্তারিত জানার জন্য রয়েছে অনেক সুন্দর ডকুমেন্টঃ https://github.com/appjs/appjs/wiki
ধন্যবাদ সবাইকে... Happy Scripting!

«
Next
Newer Post
»
Previous
Older Post

1 comments:

  1. আমি একজন ওয়েব ডেভেলপার হতে চাই । আমি এবার HSC exam দিবো । এর পর আমি কোর্সে ভর্তি হব । কিন্তু , আউটসোর্সিং সম্পর্কে আমার কোন concept নাই ‌। এখন আমার পরামর্শ দরকার । আপনি আমাকে help করেন । আমি কীভাবে ওয়েব ডেভেলপার হব । পরামর্শ দিলে খুব ভালো হতো ।

    ReplyDelete